January 31, 2009

শুধুই কি কথোপকথন??:: ২

সেদিন কথা শেষ করে আপন মনে অনেকক্ষন হেসেছিল অনু। কি আজব ব্যাপার! মানুষগুলো আজকাল কি হচ্ছে?? কথা বলতে আসলেই প্রথমে জিজ্ঞেস করে, boyfriend আছে? এটা কোন প্রশ্ন হল? খুব ভোরে ঘুম ভেঙ্গে গেল আজ তার। ঘরের ছোট্ট জানালা দিয়ে হালকা বাতাস ঢুকছে, আকাশটা ভীষন রকম লাল, কাকগুলো ডাকতে শুরু করেছে। ছাদে পা দেবার সাথে সাথেই একটা পশলা বাতাস মনটাকে হাওয়ায় উড়িয়ে নিয়ে গেল। সকালের এই সময়টা খুব প্রিয় অনুর।

বেলা বাড়ল এক সময়। ক্লাস শেষে অন্যসব দিনের মত সবাই মিলে আড্ডা দিচ্ছে। এই সপ্তাহের শেষে বেড়াতে যাবে সবাই। প্লান হচ্ছে।
--কিরে কই যাবি কিছু বল?
---দূর! পকেট খালি এইবার। ফয়সালের প্রশ্নে সুমিতের উত্তর।
---চল পুরান ঢাকাতে যাওয়া যাক এবার, কাছেই তো। অনুর প্রস্তাব
---এটাতো কাছেই, আর আমরা সবাই মিলে না হয় তোকে স্পন্সর করবো, পরে না হয় একদিন খাওয়াবি, তাহলেই তো হলো।
আতিকের কথা বলা শেষ হতেই ফয়সালের মুখের দিকে তাকিয়ে খুব হেসে দিল সবাই। আর সেটা দেখে সুমিত সহ বাকী সবাই। খুব মজা হয়েছে আজকের ল্যাবে। পর পর দুইটা ঘটনা!

সবাই সার্কিট ঠিক করার কাজে ব্যস্ত, কিন্তু অনু, ফয়সাল, সুমিত আর নুপুরদের সিগনাল আসছে না, এর মধ্যে দুই বার সুমিত আর ফয়সালের ঝগড়া হয়ে গেছে। স্যারের সাথে কথা বলে টুলে বসতে গিয়ে ফয়সাল দুম করে পরে গেলো। :)
একপাশ থেকে সুমিত আর একপাশ থেকে নুপুর ধরে ফেলায় ফয়সালের পুরোটা পরা হল না। ক্লাস এ স্যার শুদ্ধ সবাই হাসতে হাসতে ভিরমি খাবার দশা! সবচেয়ে বেশি হেসেছে মনে হয় অনু কারন কাজটা তারই করা ছিল।ফয়সাল রইল প্রতিশোধের অপেক্ষায়। অবশ্য অপেক্ষা বেশীক্ষন করতে হয়নি। অনু IC লাগাচ্ছে আর তার পিছনে ফয়সাল।

---দেখতো ঠিক আছে কিনা, সুমিতের দিকে তাকাল অনু আর নুপুর।
---আগে দেখ আউটপুট কেমন আসে? পিছন থেকে ফয়সাল।
---আসবে আসবে, ঠিক আসবে। আরে এখানে তো pulse নাই।
--- সমস্যা নাই, পেন্সিল দিয়ে দেয়া যাবে। অনুর উত্তর।
-- কিভাবে?
--- কিভাবে মানে? তুই জীবনেও পেন্সিল দিয়ে pulse দিস নাই মনে হয়। বলেই পিছনে ফিরল অনু আর দেখল স্যার হাসছেন আর ওর দিকে তাকিয়ে আছেন।
চমকে এমনি অপ্রস্তুত অবস্থা অনুর যে বুঝতে আর কিছুই বাকি রইল না। আরেকদফা হাসি শেষ হল।
আড্ডা শেষ করে বাসায় ফিরতে ফিরতে গতকাল রাতের কথা গুলো ঘুরে ফিরে মাথায় এল। মনে মনে নিজেকেই শোধরাল, মেয়ে পটানোর নতুন আইডিয়া!! মন্দ নয়,বলেই আপন মনে হেসে ফেলল অনু। তবে একটা কথায় আটকে রইল একটা কথায়.........

No comments: