February 07, 2009

শুধুই কি কথোপকথন??:: ৫

--কেমন আছ?
--ভাল।
--আপনি?
--এইতো!
--আপনি কি জানেন, আজকে আমি আপনাকেই খুঁজছিলাম?
--আমাকে?? :O কি সৌভাগ্য বলতো আমার!
-- :) জানি না কেন, কিন্তু আজকে মনে মনে আপনাকেই খুঁজছিলাম।
--দিন কাল কেমন যাচ্ছে তোমার?
--ভালই তো।
তারপর অন্যান্যদিনের মতোই অনেকক্ষন চুপচাপ দুজনেই।
--কি ব্যাপার কথা বলছেন না যে? অনুই কথা শুরু করল কথা।
--তুমি বল...
--আমি কথা বললে কিছু পাব?
-- কি পেতে চাও?
--আপনি কি দিতে পারবেন?
--আমার যা সামর্থ তাই দেব।
--তাই?
--হুম্ম তাই।
--কফি খাবেন? আমি এখন কফি খাব।
--দিতে পারো।
--পার্থিব নাকি অপার্থিব?
-- আপাতত অপার্থিব।
-- :) ঠিক আছে। নিন তাহলে।
--ধন্যবাদ।
--কেমন হলো?
--খুব ভাল, দেখতে হবে না কে বানিয়েছে!
-- :D। payment নিয়ে কথা হচ্ছিল। বললেন না তো কি দেবেন।
--তুমি যা চাও তাই দেব।
--পার্থিব নাকি অপার্থিব?
--তুমি কি চাও?
--(অনেকক্ষন চুপ থাকার পর প্রসঙ্গ পালটে) আপনি কি একটা জিনিস জানেন?
--কি?
--আপনার অস্তিত্ব নিয়ে আমার সংশয় আছে।
--:O কেন?
--মনে হয় আপনি একটা অপার্থিব জিনিস। মাঝে মাঝে তো মনে হয় আমি কোন একটা মেশিনের সাথে কথা বলছি। কে জানে হতেও পারেন সেটা।
--আমি এম্নিতেই কম কথা বলি সেটাতো তুমি জান। তারপরেও এই প্রশ্ন কেন?
--মনে হল তাই বললাম। আপনি গান শুনেন?
--এটা একটা প্রশ্ন হল? Music ছাড়া বাঁচা যায়? তবে হিন্দি গান শুনা হয় না খুব একটা।
--হুম্ম। আপনার সম্পর্কে কিছুই জানা হল না।
--কি জানতে চাও। (একটু সতর্ক হয় রুদ্র)
-- এই যে আপনার ফ্যামিলি, কোথায় থাকেন এইসব।
--কি হবে এগুলো জেনে?
--কেন বন্ধু কি বন্ধুর খবর জানতে পারে না?
--হুম্ম। আমার বাবা-মা কিছুই করেন না। আমরা দুই ভাই। আমি ছোট।
---এই?? মানে এখানেই শেষ?
--হুম্ম। আর কিছুই জানানোর নেই। তুমি কিন্তু বললে না এতদিন কোথায় ছিলে?
--ক্লাস আর পরীক্ষা শেষে একটু বেড়াতে গিয়েছিলাম বন্ধুদের সাথে সিলেটে।
--খুব মজা করলে তাই না? আমাকে একবারের জন্যেও মনে পড়ে নাই?
-- না পরে নাই। কেন মনে পরার কথা ছিল নাকি?
--না এম্নিতেই বলছিলাম।
--আমি ভাবছি আপনার সাথে আর কথা বলব না।
--কেন?
--অই যে বললাম আপনার অস্তিত্ব নিয়ে আমি সন্ধিহান।
--তোমার সাথে যে আমার একটা কথা ছিল!
--বলেন বলে ফেলেন।
--আমি একজনকে খুব ভালবাসি কিন্তু বলতে পারছি না।
--কেন? সমস্যা কোথায়? ভাল লাগলে বলে দেয়াটাই তো ভাল আর সেটা আপনাকেই করতে হবে। (এমন সময় একটা জরুরী ফোন এল, কথা বলতে বলতে অনু বিদায় নেবার প্রস্তুতি শুরু করল)
--যাকে আমি ভালবাসি সে আমার চেয়ে বড়। আমার কলিগ!
--আজ একটু তারা আছে আমার। আজকে যাই।পরে আবার কথা হবে।
--ঠিক আছে। ভাল থেকো।
--আপনিও।

No comments: